থার্টি ফাস্ট নাইট উদযাপন করা কি ঠিক?



থার্টি ফাস্ট নাইট....... এইদিনের অর্থটা আসলে আমি যতটুকু জানি, একটি বছরকে বিদায় দিয়ে, আরএকটি বছরকে বরণ করে নেওয়া। একটা প্রশ্ন মাথায় সব সময় আসে। আধুনিকতা থেকে অশ্লীলতা আসে নাকি অশ্লীলতা থেকেই আধুনিকতা আসে?? হয়তো অনেকেই একটু আধুনিক হতে গিয়েই নিজের সবোর্চ্চ সম্মানটুকু হারায়, যা একবার হারিয়ে গেলে আর ফিরে পাওয়া যায় না। বড় হোটেলে এখন দুই ধরনের মাল পাওয়া যায় একটা হচ্ছে লাল পানি (মদ) আর একটা হচ্ছে মেয়ে। দুইটাকেই এখন মাল বলা হচ্ছে। বছর তার মতো করেই চলে যায়, যাকে আর ফিরে পাওয়া সম্ভব না। কিন্তুু চলে যাওয়া বছর গুলোর ইতিহাস যুগ যুগ সবার মাঝে থেকে যায় ....... আর আজ আমরা তেমন একটি বছরে শেষ মুহূর্তে,তাই আমি চাই না আজকের রাতের কোনো খারাপ ঘটনা ইতিহাস হয়ে থাক। যখন পত্রিকার পাতায় দেখি .... থার্টি ফাস্ট নাইট উপলক্ষে প্রস্তুুতি নিচ্ছে দেশের বড় বড় হোটেল গুলো, তখন চিন্তা করি আসলে হয়তো তা না প্রস্তুুতি নিচ্ছে কোনো বোনের সর্বনাশ করার জন্য। বছর টা কত ছিলো মনে নেই .... পত্রিকায় পড়ে ছিলাম, থার্টি ফাস্ট নাইট উদযাপন করতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়েরএক ছাত্রী ধর্ষিত। একেই রকম ২০১২ সালের ঘটনা সিলেটে থার্টি ফাস্ট নাইট উদযাপন করতে গিয়ে গণধর্ষণের শিকার তিন বোন ....... দিনগুলো আর নেই কিন্তুু,ইতিহাস হয়ে কথা গুলো এখনো আছে .... তাই আজ আওয়াজ করে পৃথিবীর আমার সকল বোনদের বলছি, ইতিহাসে এই রকম কলংক যাতে না লাগে.......... যাওয়ার দরকার নেই ওইসব হোটেলে। ওরা মানুষ নয়, মুখোশ ধারি মানুষ রুপি কিছু অমানুষ। তাদের কালো হাতে স্পর্শ দিয়ে যাতে নস্ট না হয়, আমার কোনো বোনের সর্বশ্রেষ্ঠ সমান টুকু .... আগামী কালকে পত্রিকা যেন না আশে এই রকম কোনো খবর ..... তাই আমি তোদের ছোট্ট ভাই হয়ে, অনুরোধ করছি যাতে এই রকম কোনো ঘটনা না ঘটে, আমার মতো কোন ভাই হয়তো তখন তা সয্য করতে পারবে না। যাতে হারাতে না হয়, কোনো ভাইয়ের প্রাণের আপুকে, অথবা চোখের মণি নিজের ছোট বোনকে ...... আর যারা বড় লোকের মেয়ে হয়ে, নিজের ইচ্ছায় এইসব করে তখন আমার চুপ করে থাকা ছাড়া আর কিছুই করার নেই। তাই আর একটি কথায় বলবো ... প্রাণের আকুতি দিয়ে, বলছি আমি ...... যাসনে বোন, মুখোশ ধারি মানুষ রুপি, অমানুষের কাছে ........।

0 comments:

Post a Comment